নগদ থেকে লোন নেওয়া যাবে কিনা জানুন

আপনি নিশ্চয়ই নগদ থেকে লোন ২০২৩ পদ্ধতি সম্পর্কে গুগলে জানতে চাচ্ছেন? বর্তমানে শোনা যাচ্ছে নগদ তাদের গ্রাহকদের ১৫ হাজার টাকা পর্যন্ত লোন দিয়ে থাকে। কিন্তু নগদ থেকে কিভাবে লোন নিবেন এবং সত্যিই কি নগদ লোন দেয় এই সম্পর্কে বিস্তারিত জানুন এই পোস্টে ।


আমরা ইউটিউবে নগর থেকে লোন নেয়ার অনেক ভিডিও দেখেছি এবং বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অনেক গুঞ্জন হচ্ছে নগদ তাদের গ্রাহকদের সুবিধার্থে লোন সেবা চালু করবে।

নগদ থেকে লোন ২০২৩

নগদ মূলত একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান। বিকাশের মতো নগদে একাউন্ট করে আমরা যাবতীয় অনলাইন ব্যাংকিং সেবাগুলো উপভোগ করতে পারব। এছাড়াও অন্যান্য সকল অনলাইন মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানগুলোর থেকে নগদ দিচ্ছে আকর্ষণীয় সকল সুযোগ সুবিধা।

নগদ থেকে লোন পাওয়ার উপায়

নগদ থেকে লোন পাওয়ার জন্য, প্রথমে একটি নগদ একাউন্ট খুলে আপনার জাতীয় পরিচয়পত্র দিয়ে ভেরিফাই করতে হবে। এরপরে নগদ অফিসিয়ালে এসএমএস পাঠিয়ে নগদ লোন গ্রহণ করতে পারবেন।

২০২২ সালে এই ধরনের একটি ভুল তথ্য সবার মাঝে ছড়িয়ে ছিল। প্রথমেই জানিয়ে রাখি নগদ থেকে এখন পর্যন্ত কোন ধরনের লোন প্রদান করা হয় না। তবে নগদ গ্রাহকে সুবিধার্থে একবার লোন সুবিধা চালু করার কথা ভাবছিল, কিন্তু এই লোন সুবিধা এখন পর্যন্ত চালু করেনি নগদ কর্তৃপক্ষ।

তাই আপনারা চাইলেও নগদ থেকে কোনভাবে লোন গ্রহণ করতে পারবেন না। অনেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানিয়েছিল ২০২৩ সালে নগদ লোন সুবিধা সার্ভিস চালু করবে। কিন্তু এ বিষয়ে নগদ অফিসিয়াল কোন আপডেট দেয়নি।

তাই আমরা ধরে নিতে পারি নগদ থেকে আপাতত লোনগ্রাহনের কোন পদ্ধতি চালু নেই। ভবিষ্যতে যদি কখনো নগদ কর্তৃপক্ষ লোন সেবা চালু করে সেক্ষেত্রে অফিসিয়াল আপডেটের মাধ্যমে নগদ এটি জানিয়ে দিবে। এখন পর্যন্ত নগদ থেকে লোন সেবা চালু করা হয়নি।

আপনি আরো পড়তে পারেনঃ নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ থেকে লোন নেয়ার পদ্ধতি কবে চালু হবে

২০২২ সালের শেষের দিকে নগদ একাউন্টে লোন প্রদান করা হবে এমন একটি গুঞ্জন শোনা গেলেও নগদ অফিসিয়াল এর সম্পর্কে কোন তথ্য জানায়নি। তাই আমরা ধরে নিতে পারি নগদ একাউন্টে লোন গ্রহনের কোন সুবিধা নেই।

কিছু অসাধু ব্যবসায়ী নগদ মোবাইল ব্যাংকিং থেকে লোন পাইয়ে দেয়ার কথা বলে বিভিন্ন মানুষের থেকে অনেক টাকা হাতিয়ে নিয়েছে। যা বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নগদ ব্যবহারকারীদের কাছে রীতিমতো সত্য তথ্য হিসেবে পরিচিতি পেয়েছে।

কিন্তু নগদ এখন পর্যন্ত লোন সেবা চালু করেনি, ভবিষ্যতে যদি কখনো নগদ লোন সেবা চালু করে তাহলে নগদের অফিসিয়াল ফেসবুক পেজ এবং ওয়েবসাইটের মাধ্যমে অফিসিয়াল ভাবে এই তথ্য নিশ্চিত করবে।

নগদ একাউন্ট এর সুবিধা

বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানগুলোর মধ্যে নগদ অন্যতম। নগদের আকর্ষণীয় ফিচারগুলোর কারণে অল্প সময়ে বাংলাদেশ মোবাইল ব্যাংকিং ব্যবহারকারীদের কাছে অতি জনপ্রিয় হয়ে উঠেছে।

নগদ ব্যবহার করে সব থেকে কম চার্জে ক্যাশ আউট করতে পারবো। নগদ অ্যাপ এর মাধ্যমে ক্যাশ আউট ফি মাত্র ৯.৯৯ টাকা এবং ভ্যাটসহ ১১.৪৯ টাকা, এবং ইউএসএসডি কোড ডায়াল করে ক্যাশ আউট ফি মাত্র ১২.৯৯ টাকা এবং ভ্যাটসহ ১৪.৯৪ টাকা।

এছাড়াও থাকতে ফ্রী সেন্ড মানি করার সুবিধা, নগদে খুব সহজে ব্যাংক থেকে অথবা ক্রেডিট/ ডেবিট কার্ড থেকে অ্যাড মানি করতে পারবেন। এছাড়াও নগদ ব্যবহার করে যেকোনো অপারেটরে মোবাইল রিচার্জ সহ বিল পরিশোধ, আয়কর পরিশোধ, নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন।

Similar Posts

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *