জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd

4

যারা জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd সম্পর্কিত বিভিন্ন তথ্য গুগলে সার্চ করেন তাদের জন্য বিস্তারিত এই পেইজে থাকবে জন্ম নিবন্ধন সংক্রান্ত বিভিন্ন তথ্য।  খুব সহজে কিভাবে জন্ম নিবন্ধন যাচাই করবেন অনলাইনে এই সম্পর্কিত অলরেডি আমাদের বেশ কয়েকটি পোস্ট লেখা রয়েছে।  উক্ত পোস্ট গুলো পড়লে জন্ম নিবন্ধন যাচাই সংক্রান্ত তথ্য জানতে পারবেন।

জন্ম নিবন্ধন যাচাই জন্ম নিবন্ধন যাচাই করতে ক্লিক করুন
জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড কিভাবে ডাউনলোড করবেন জানতে ক্লিক করুন
জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড  সনদ ডাউনলোড করতে ক্লিক করুন
জন্ম নিবন্ধন অনলাইন করার নিয়ম বিস্তারিত জানতে ক্লিক করুন
জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই বিস্তারিত
জন্ম নিবন্ধন ওয়েবসাইট এই লিংকে ক্লিক করুন
জন্ম নিবন্ধন সংশোধন সংশোধন সংক্রান্ত তথ্য জানতে ক্লিক করুন

 

জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd

প্রথমে everify.bris.gov.bd  সাইটে ভিজিট করুন। আপনার ডিজিটাল জন্ম নিবন্ধন নম্বর এবং জন্মতারিখ লিখুন এই ফর্মেটে , প্রথমে আপনার জন্ম সাল,  এরপর আপনার জন্ম মাস এরপরে আপনার জন্ম তারিখ অর্থাৎ yyyy mm dd। সবশেষে সার্চ  বাটনে ক্লিক করলে জন্ম নিবন্ধন তথ্য পাওয়া যাবে।

এখানে অনেকেই জন্ম নিবন্ধন দিয়ে টাইপ করতে ভুল করেন। yyyy mm dd  বলতে  প্রথমে আপনার 4 সংখ্যার জন্ম সাল,  এরপরে দুই সংখ্যার জন্ম মাস, অতঃপর দুই সংখ্যার জন্ম তারিখ বোঝায়।  এইনিয়মটি শুধুমাত্র জন্ম নিবন্ধন তথ্য যাচাই করার ক্ষেত্রে প্রয়োজন হয়।  সঠিক ভাবে Date Of Birth টাইপ করলে জন্ম নিবন্ধন তথ্য পাওয়া যাবে।

জন্ম নিবন্ধন যাচাই এর প্রয়োজনীয়তা

বর্তমান দেশের প্রেক্ষিতে বিভিন্ন জায়গায় জন্ম নিবন্ধন এর প্রয়োজনীয়তা রয়েছে।  আর এই জন্ম নিবন্ধন সঠিক কিনা এটি যা জানার জন্য অনলাইন থেকে জন্ম নিবন্ধন যাচাই করা হয়।  এছাড়াও বিভিন্ন কাজে যখন জন্ম নিবন্ধনের প্রয়োজন হয় তখন এটি ডিজিটাল হয়েছে কিনা জানার জন্য জন্ম নিবন্ধন অনলাইনে যাচাই করা হয়।

আপনার প্রয়োজনীয় তথ্য ব্যবহারের জন্য উপরের লিংকগুলো ভালো করে দেখুন এবং উক্ত লিংকগুলোতে ভিজিট করে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো জানতে পারবেন এবং যাচাই করতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন। ধন্যবাদ সকলকে , ভালো থাকবেন।

4 Comments
  1. মাসুম says

    ভাই জন্ম নিবন্দম টিক জরা জাইব

    1. SHAFIQ says

      জি, সংশোধন করার নিয়ম টি ফলো করুন। বিস্তারিত লিংকে ক্লিক করুন

  2. মোঃ ফারুক says

    ভাই আমি নতুন ভোটার আমার সাথে যারা ভোটার হয়েছেন সবাইর মোবাইলে SMS আসছে আমার মোবাইলে SMS আসেনি আমার সাথে যারা ভোটার হয়েছেন সবাই কম্পিউটার দোকান থেকে SMS দিয়ে ভোটার কার্ড নিয়ে নিচে… কিন্তু আমি এখন ও পাইনি

    1. SHAFIQ says

      ১৮ বছর পূরন না হলে ভোটার তথ্য যানা যাবে না, বা আইডি কার্ড অনলাইনে আসবেনা। অপেক্ষা করুন

Leave A Reply

Your email address will not be published.