মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা | ফেসবুক টিপস

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করাটা একেবারেই সহজ কাজ। যেটা আপনি আপনার ব্যবহৃত এন্ড্রয়েড মোবাইল দিয়ে খুব সহজে বের করতে পারবেন।পুরো পোস্ট টি মনযোগ দিয়ে পড়বেন আশা করি।

বর্তমানে যেসব মানুষের হাতে এন্ড্রয়েড মোবাইল রয়েছে বলে ফেসবুক একাউন্ট নেই এমন লোকের সংখ্যা খুবই কম। আর এই সব মিলিয়ে বর্তমানে ফেসবুক ইউজারের সংখ্যা বা ব্যবহারকারীর সংখ্যা প্রায় 5 মিলিয়ন এর উপরে।

সচরাচর সকল ব্যবহারকারী দুটি প্রক্রিয়া তাদের ফেসবুক অ্যাকাউন্ট আইডি তৈরি করে থাকে। প্রথমত হলো মোবাইল নাম্বার, আর দ্বিতীয়ত হল ইমেইল একাউন্ট দিয়ে।

তো সবচাইতে সহজ প্রক্রিয়া হল মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি খোলা। চেনা পরিচিত বা অপরিচিত যে কোন মানুষ যদি আপনাকে কোন কারণ ডিস্টার্ব করে থাকে অথবা আপনি তার ফেসবুক আইডি খুজে বের করতে চাচ্ছেন বা তার পরিচয়টা জানতে চাচ্ছেন। তাহলে এই প্রক্রিয়ায় খুব সহজেই তাকে শনাক্ত করতে পারবেন। বলে রাখা ভালো এই কাজটি শুধু সেই সব আইডির ক্ষেত্রে প্রযোজ্য যাদের ফেসবুক আইডি গুলোর সাথে মোবাইল নাম্বার সংযুক্ত আছে।

একটি সিম দিয়ে কয়টা ফেসবুক আইডি খোলা যায়?

যাদের সিম দিয়ে ফেসবুক একাউন্ট তৈরি করা৷ হয়তো কোন কারনে সেই ফেসবুক একাউন্ট টি ডিজেবল হয়ে গিয়েছে অথবা নতুন একটি একাউন্ট তৈরি করতে চাচ্ছেন তাদের সবারই এই প্রশ্ন টা থাকে। তারা হয় তো প্রয়োজনীয় একটি সিম দিয়ে সব কাজ চালানোর আশা করে। তবে বলতে পারি বর্তমানে একটি সিম দিয়ে একটি ফেসবুক একাউন্ট খোলা ই শ্রেয়।আপনি চাইলে সর্বোচ্চ একাধিক একাউন্ট খুলতে পারবেন একটি সিম দিয়ে তবে এক পর্যায়ে আপনার পুরনো আইডি গুলো সেই নাম্বার দিয়ে লগইন করতে গেলে খুজে নাও পেতে পারেন। এ জন্য আমি বলবো একটা সিম দিয়ে একটি একাউন্ট তৈরি করুন, এবং লগইন ঝামেলা থেকে বাচুন৷

তো নাম্বার দিয়ে আইডি খোজার প্রথমত উপায় সার্চ দিয়ে খুঁজে বের করা। এক্ষেত্রে উক্ত মোবাইল নাম্বার দিয়া যার আইডি খুজতে চাচ্ছেন, তার আইডির প্রাইভেসি অপশনে How to people Contact You সিস্টেমে Who Can Lookup you Using your Phone Number You Provided সিস্টেম প্রাইভেসি পাবলিক থাকতে হবে।

এ ক্ষেত্রে উক্ত মোবাইল নাম্বার ফেসবুক অ্যাপস এ গিয়ে সার্চ বারে টাইপ করে সার্চ করলে আইডি খুঁজে পাওয়া সম্ভব।

এই পদ্ধতিতে যদি কাজ সম্পন্ন না হয় তাহলে আরেকটি পদ্ধতি অবলম্বন করতে হবে সেটা হল পাসওয়ার্ড রিকভারি সিস্টেম।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে হলে আপনাকে m.facebook.com থেকে ওই নাম্বার দিয়ে LogIn করার ট্রাই করতে হবে এবং পাসওয়ার্ড Forget এ যেতে হবে। এরপর আপনার মোবাইল নাম্বারটি প্রবেশ করালেই ফেসবুক আইডিটি দেখা যাবে.। যদি উক্ত নম্বরে কোন ফেসবুক আইডি না থাকে তাহলে দেখতে পাবেন না

 

পূর্ন প্রক্রিয়াটি ঠিক এইভাবে করবেন। যেমনটা দেখাচ্ছি।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

 

 

  • প্রথমে ফোনের Chrome Browser থেকে m.facebook.com এ যাবেন।
  • এর পরে লগইন করার ইন্টার ফেস দেখতে পাবেন। এর পরে রেগুলার যেভাবে নাম্বার পাসওয়ার্ড দিয়ে ফেসবুক লগইন করেন ঠিক সেইভাবে উক্ত Email Or Phone বক্সে সেই মোবাইল নাম্বার টি দিবেন।
  • এইবারে কয়েকটি ভুলভাল পাসওয়ার্ড দিয়ে লগইন করার চেষ্টা করবেন। অবশ্য Incorrect Password দেখাবে। যদি  দুই থেকে তিনবার করার পরে Forgot Password Click করবেন। ঠিক যেমনটি আমরা সাধারনত ফেসবুক আইডি পাসওয়ার্ড ভুলে গেলে যেরকম টা করে থাকি ঠিক সেইভাবে, এরকম করুন তাহলে ওই নাম্বার দিয়ে যদি কোন ফেসবুক একাউন্ট খোলা থাকে তাহলে আইডি নাম৷ প্রোফাইল ফটো দেখতে পাবেন।

 

Similar Posts

18 Comments

  1. আসসালামু আলাইকুম ভাইয়া আমাকে সাহায্য করেন

  2. আমার অনেগগুলা আইডি একটা আইডি শুধু থাকে আর বাকি আইডির পাসওয়াড মনে নাই।তাই বাকি আইডি লগিন হচ্ছেনা এখন কিভাবে লগিন করবো?

    1. রিসেট করতে হবে। রিসেট করার জন্য লগিন করার সময় Forgot Password অপশন টি বেছে নিবেন। এবং যে নাম্বার বা জিমেইল ব্যাবহার করেছেন সেটি ব্যাবহার করবেন

  3. ভাই ডিলিট হওয়া আইডি কি প্রশাসনিক ভাবে শনাক্ত করা সম্ভব?

    1. ফেসবুক থেকে পার্মানেন্ট ভাবে ডিলিট হওয়া আইডি বের করা বা পূন্রুদ্ধার করা সম্ভব না।

  4. ভাই আমার ফেসবুক আইডি md Asif mondol নামে খোলা ছিলো তার পর পাসওয়াট টা বুলে গেছি পরে আবার নতুন করে md Asif mondolনামে একাউন্ট তৈরও করেছি কিন্তু আমার ঐ পুরাত আইডি কিভাবে আনবো নাম্বার দিলে লেখা উঠে এই নাম্বারে কনো একাউন্ট নেই অথচ আমি এই নাম্বারে আইডি খুলেছি এখন কি করলে আমার আগের আইডি ফিরে পাবো

  5. আসসালামু আলাইকুম ভাই আমার একটা হ্যলেপ লাগবে তাই আপনার নাম্বার বা ফেসবুক আইডি টা দিতে পারবেন

  6. ভাই আমার আইডি হ্যাক হয়েছে সে মোবাইল ফোন নাম্বার চেঞ্জ করেছে কীভাবে ফিরিয়ে আনবো

  7. আস্সালামু আলাইকুম ভাই আমার আইডিটার পাসওয়ার্ড ভুলে গেছি এখন নাম্বার দিয়ে চার্চ করলে ওই নাম্বারে কোন আইডি নাই বলে। ক্রোম ব্রাউজারেও চার্চ করেছি ওকানেও একইরকম বলে এখন কিভাবে আইডিটা ফিরে পাবো দয়া করে বলেন অনেক উপকৃত হব ভাই।

    1. বর্তমানে এই সমস্যাটি প্রচুরভাবে দেখাচ্ছে। এমনকি আমিও আমার একটি আইডি নিয়ে এই সমস্যার সম্মুখীন হয়েছি। আমরা যদি এর কোন সমাধান খুঁজে বের করতে পারি তাহলে অবশ্যই আপনার সাথে যোগাযোগ করব এবং আমরা এটি নিয়ে একটি বিস্তারিত পোস্ট করার চেষ্টা করব

  8. জিমেইল দিয়ে সার্চ করে কিভাবে ফেসবুক একাউন্ট বের করা যায়?

    1. ফেসবুকের নিজস্ব টেকনিক্যাল ত্রুটির কারণে অনেক সময় জিমেইল কিংবা মোবাইল দিয়ে পাসওয়ার্ড রিসেট করতে গেলে হয় ন। এটা সমাধান আমরা এখনো খুঁজে পাইনি।

  9. ভাই আমাকে হেল্প করুন , আমার আইডি টি আমি তুলবো, বাট পাসওয়ার্ড টি মনে নেই, নাম্বার দিয়ে আইডি টি খুজে পাচ্ছি না।

    1. যে মোবাইল দিয়ে লগইন করা ছিল ওই মোবাইল থেকে ফরগেট পাসওয়ার্ড করুন. জিমেইল দিয়ে সার্চ করে দেখতে পারেন, তাতে যদি আইডি না খুঁজে পান তাহলে দুঃখিত. এই সমস্যাটি বর্তমানে অনেকেরই হচ্ছে. আমি নিজেও ফেস করেছি, কোন সমাধান পেলে অবশ্যই আমরা আপডেট করব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *