ফেসবুক পেজ খোলার নিয়ম – ফেসবুক বিজনেস পেজ খোলার নিয়ম

ফেসবুক পেজ খোলার নিয়মঃ  ফেসবুক পেজ ব্যবহার করা হয় নিজের নান্দনিকতা বা দৃষ্টান্ত সবার নিকট প্রকাশ করার জন্য। অনেক ক্ষেত্রে ফেসবুক পেজ তৈরি করা হয় ব্যবসার কাজে। অথবা টাকা আয় করার উদ্দেশ্যে। এই পেইজ সম্পর্কে আমরা অনেকেই অনেক কিছু জানি না, ফেসবুক পেজ খোলার নিয়ম সম্পরকে কিছুটা বিস্তারিত ধারনা দেয়ার চেষ্টা করব আজকের এই পোস্টে

ফেসবুক পেজ কি? কিভাবে ফেসবুক পেজ খুলতে হয়

ফেসবুক পেজ কি

ফেসবুক পেজ হল ফেসবুকের একটি প্লাটফর্ম। যেটা দ্বারা শিল্পী, সেলিব্রেটি, ব্যবসায়ী,ও সংগঠন গুলো তাদের শ্রোতা,ভক্ত এবং কাস্টমারদের সাথে সংযুক্ত থাকে। যখন কোন ফেসবুক ব্যবহারকারী কোন পেজে লাইক ফলো করে তখন থেকে তারা সেই পেজে নিয়মিত আপডেট গুলো দেখতে পায় তাদের নিউজফিডে।

ফেসবুক পেজ খোলার নিয়ম

ফেসবুক পেজ খুলতে হলে আপনাকে আপনার একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকা লাগবে।  আর আজকাল ফেসবুক একাউন্ট নেই বাংলাদেশে মোবাইল ব্যবহার করে এমন লোক খুব কম। যেমনটি বলছিলাম নিজস্ব নান্দনিকতা শেয়ার করতে অনেকেই ফেসবুক পেজ তৈরি করে, তবে অধিকাংশ ফেসবুক ব্যবহারকারী  জানেনা প্রফেশনাল ভাবে কিভাবে ফেসবুক পেজ খুলতে হয়।
আজ আমি আপনাদেরকে শিখিয়ে দেবো সহয উপায়ে ফেসবুক পেজ খোলার নিয়ম।
ফেসবুক পেজ খোলার নিয়ম
ফেসবুক পেজ তৈরি করা একদম খুবই সহজ এবং সিম্পল প্রথমত আপনাকে এই লিংকে যেতে হবে অথবা Facebook Apps এ চলে যেতে হবে। আপনার একাউন্ট লগইন করে নিবেন। তারপরে Page ট্যাব এ ক্লিক করুন  এরপরে Creat+ এ ক্লিক করুন। এখন Get Started এ চাপ দিন।  এরপর আপনাকে আপনার নির্ধারিত সেট করা ফেসবুক পেজের নাম দিন।
এ ক্ষেত্রে হতে পারে স্টাইলিশ ফেসবুক পেজ নাম৷ তবে রুলস এর বাইরে নাম বসাতে পারবেন না। নাম বসানো হলে পরের ধাপে এগিয়ে যান। এরপরে আপনার পেজ এর Category সিলেক্ট করতে হবে।

 

যারা ফেসবুক বিজনেস পেজ কিভাবে তৈরি করতে হয় জানেনা তারা একিই নিয়মে পেজ তৈরি করে শুধু পেজের ক্যাটাগরি আর বিজনেস টেম্পলেট বসিয়ে দিলেই হবে।
তো এই হয়ে গেলো কাজ, আর আপনি শিখে গেলেন ফেসবুক পেজ খোলার নিয়ম,

ফেসবুক পেজ চালানোর নিয়ম

ফেসবুক পেজ তৈরি করার পর এবার প্রশ্ন আসে ফেসবুক পেজ কিভাবে চালাতে হয়? ফেসবুক পেজ চালাতে হলে সব সময় অডিয়েন্স টার্গেট করে এবং কমিউনিটি রুলস মেনে ছবি৷ লেখা,বা  ভিডিও নিয়মিত পোস্ট করতে হবে।
পোস্ট করার জন্য অবশ্যই পেইজে প্রবেশ করে +POST বাটনে ক্লিক করে পোস্ট লিখতে হবে বা ছবি বা ভিডিও আপলোড করতে হবে।
নিয়মিত একজন ফেসবুক পেজের বড় উপস্থাপনা কারি হতে হলে সর্বদা নিত্যনতুন পোস্ট আপডেট করে যেতে হবে।
প্রতিনিয়ত নিত্য নতুন পোস্টগুলে আপানকে আপনার টার্গেট অডিয়েন্সের নিকট পৌছে দিতে বাধ্যকরবে।
একটা সময় অনেক ভাইরাল হতে থাকবে। এবং যেটা হবে কোনরকম টাকা পয়ষা ছড়াই ফেজবুক পেজ ফ্রি বুস্ট বা প্রোমোট করার মাধ্যম।
[ Facebook Page Reach ]ফেসবুক পেজ রিচ বাড়ানোর  জন্য সবসময় দামি দামি কনটেন্ট পোস্ট করতে হবে। যেগুলো দেখতে মানুষ খুব আগ্রহী এবং কৌতুহলী হয় এবং যেগুলো দেখে মানুষ কিছু শিখতে পারে অথবা বিনোদন পেতে পারে।
কয়েকদিন বাদে বাদে নতুন পোস্ট আপলোড দিবেন এবং বন্ধুদের কে পেইজে ইনভাইট করবেন। প্রয়োজনীয় পোস্ট গুলো বিভিন্ন বড় বড় গ্রুপে এবং বন্ধুদের প্রোফাইলে শেয়ার করার জন্য চেষ্টা করবেন। যদি ব্যবসায়িক ক্ষেত্রে হয় তাহলে
পেজ বুস্ট (Boost) করতে পারেন।  এক্ষেত্রে আপনাকে টাকা খরচ করতে হতে পারে। মনে রাখবেন  কখনো বড় বড় ব্রান্ড কোম্পানি বা প্রতিষ্ঠানের কনটেন্ট কপি করে আপলোড দিবেন না সে ক্ষেত্রে সবচেয়ে বেশি রিস্কি থাকতে পারে ভিডিওগুলো যার কারণে কপিরাইট ইস্যু থেকে আপনার পেজ ব্লক বা ডিসেবল হয়ে যেতে পারে ।

ফেসবুক পেজ খুলে টাকা আয় করা যায়?

ফেসবুক পেজ দিয়ে টাকা আয় করার জন্য অবশ্যই আপনার পেজটি মনিটাইজ করে নিতে হবে। ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য আপনাকে ফেসবুক রুলস অনুযায়ী কিছু শর্ত পূরন করতে পারলেই আপনি মনিটাইজ করতে পারবেন। সে ক্ষেত্রে ১০ হাজার লাইক বা ১০ হাজার ফলোয়ার হলেই আবেদন করতে পারবেন। সাথে আপনার পিছনের যত ৩ মিনিটের উপরে ভিডিও আছে প্রত্যেকটা ভিডিওতে ৩ মিনিট কটে ওয়াচটাইম থাকা লাগবপ। এটা নতুন কিছু নয়। ফেসবুক পেজ থেকে টাকাটা কিভাবে আসে?  মুল কথা হচ্ছে ইউটিউব চ্যনেলে যেমন এডভারিস্টমেন্ট দেশ গুগল তেমনি ফেসবুক পেজেও এডভারিস্টমেন্ট দিবে ফেসবুক কতৃপক্ষ। একটা ভালে মানের পেজ থাকলে প্রতি মাসে ঘরে বসেই ১৫-২০ হাজার টাকা আয় করতে পারেন ফেসবুক পেজ দিয়ে।
তো এই আপনারা শিখলেন এবং জানলেন ফেসবুক পেজ কি?  কিভাবে ফেসবুক পেজ খুলতে হয় বা  একাউন্ট করতে হয়?  কিভাবে ফেসবুকক পেজ চালাতে হয়। এবং কিভাবে আয় করতে হয়। সম্পূর্ন পোস্ট টি পড়ার পরেও বুঝতে অসুবিধা হলে কমেন্ট করতে পারেন। ভালো লাগলে শেয়ার দিন ফেসবুক অথবা হোয়্যাটসএ্যাপ এ।
Leave A Reply

Your email address will not be published.