ফ্রি টাকা ইনকাম করার সেরা উপায়

1

বর্তমানে প্রযুক্তি উন্নত হওয়ার ফলে আমরা অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারব। আজকের লেখাটিতে আমরা ফ্রি টাকা ইনকামের পদ্ধতি সম্পর্কে আলোচনা করব কিভাবে আপনারা সহজেই কোন ইনভেস্টমেন্ট ছাড়া ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন।

 

ফ্রি টাকা ইনকাম । ফ্রিতে টাকা ইনকাম

ফ্রিতে টাকা ইনকাম করা কতটা সত্য ?

বর্তমানে আমাদের দেশে বেকারের সংখ্যা অনেক বেশি, বাংলাদেশের চাকরির খাত কমে যাওয়ার কারণে বর্তমানে বেকারের সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে, আমরা যদি কোন ব্যবসা করতে যায় তাহলে অবশ্যই আমাদের অনেক টাকা মূলধন প্রয়োজন। কিন্তু আমাদের অনেকের এই মূলধনের টাকা যোগাড় করার সামর্থ্য থাকে না।

আমরা চাইলেই অনলাইন থেকে ফ্রিতে টাকা ইনকাম করতে পারব কোন ধরনের ইনভেস্টমেন্ট ছাড়াই শুধুমাত্র নিজেদের বুদ্ধি খাটিয়ে এবং আমাদের সময়কে কাজে লাগিয়ে একটু পরিশ্রম করলেই আমরা ফ্রিতে অনলাইনে টাকা ইনকাম করতে পারব।

তাই আমরা যারা বেকার বসে আছি অযথা সময় নষ্ট না করে নিচের পদ্ধতি গুলো সঠিকভাবে পরে যেকোনো একটা পদ্ধতিতে কাজ শুরু করলে আশা করি আমরা অল্প সময়ের ভিতর ফ্রিতে টাকা ইনকাম করতে পারব। এছাড়া আমাদের ওই কাজের উপরে আলাদাভাবে অনেক দক্ষতা অর্জন হবে যা পরবর্তীতে আমাদের অনেক কাজে লাগবে।

বাংলাদেশ থেকে ফ্রিতে টাকা ইনকাম করার সহজ উপায় এটা শুনতে একটু আশ্চর্যজনক মনে হলেও বাস্তবে করা সম্ভব। আমরা ঘরে বসে অনলাইনের মাধ্যমে ফ্রিতে টাকা ইনকাম করতে পারব শুধুমাত্র নিজেদের মেধা খাটিয়ে এবং সময়কে সঠিক কাজে লাগিয়ে। শুনতে অবিশ্বাস্য মনে হলেও আপনারা যদি কিছু বিষয়ের উপর সম্পূর্ণ দক্ষতা অর্জন করতে পারেন তাহলে মার্কেটপ্লেসে কাজ করে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। নিচের লেখাগুলো সম্পূর্ণ পড়ার জন্য বলা হলো।

ফ্রিতে টাকা ইনকাম করার পদ্ধতি

যারা বিনা ইনভেসমেন্ট এ ফ্রি টাকা ইনকাম করতে চান তারা নিচের পদ্ধতি গুলো ফলো করুন। আপনারা এই সকল পদ্ধতি গুলোর মধ্য থেকে যে কোন একটি পদ্ধতিতে কাজ করে যদি ভালো দক্ষতা অর্জন করতে পারেন তাহলে আপনি এখান থেকে ফ্রিতে মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিতে টাকা ইনকাম করার পদ্ধতি গুলো হলো

কনটেন্ট রাইটিং করে ফ্রি টাকা ইনকাম

বর্তমানে কনটেন্ট রাইটিং এর চাহিদা অনেক আপনি যদি ইংরেজিতে একটু পারদর্শী হন বা আপনার যদি স্ক্রিপ্ট লেখার প্রতি আগ্রহ থাকে যেমন আপনি যদি কোনো নাটক বা শর্ট ফিল্মের গল্প তৈরি করতে পারেন বা ইংরেজিতে যদি পারদর্শী হন তাহলে আপনি মার্কেটপ্লেসে অনেক কাজ পেয়ে যাবেন যেগুলোর মাধ্যমে আপনারা টাকা ইনকাম করতে পারবেন।

মার্কেটপ্লেসগুলোর মধ্যে রয়েছে ফাইবার, আপওয়ার্ক, ফ্রিল্যান্সার ইত্যাদি। কন্টেন্ট রাইটিং এর অনেক কাজ এইসকল মার্কেটপ্লেসগুলোতে রয়েছে এছাড়াও আপনি যদি ভালো স্ক্রিপ্ট লিখতে পারেন তাহলে ওই স্ক্রিপ্ট লিখে আপনি বিক্রি করতে পারবেন। ফ্রিতে টাকা ইনকাম করার পদ্ধতি গুলোর মধ্যে কনটেন্ট রাইটিং অন্যতম একটি সেরা পদ্ধতি।

ইউটিউবে ভিডিও তৈরি করে টাকা ইনকাম

ইউটিউবে ভিডিও তৈরি করে টাকা ইনকাম করা যায় এই সম্বন্ধে আমরা সকলেই জানি, আমাদের কাছে যদি একটা ফোন থাকে তাহলে আমরা ইউটিউবে ওই ফোন থেকে ভিডিও তৈরি করে টাকা ইনকাম করতে পারব। ইউটিউবে টাকা ইনকামের জন্য ইউটিউব এর কিছু শর্ত পূরণ করতে হবে যেমন আপনাকে এক বছরের মধ্যে ১০০০ সাবস্ক্রাইব ও ৪০০০ ঘন্টা পাবলিক ওয়াচটাইম তৈরি করতে হবে।

 

ফ্রিতে টাকা ইনকাম

 

তাহলে ইউটিউব আমাদের চ্যানেলটিকে তাদের পার্টনার প্রোগ্রামের নিবে এবং আমরা ইউটিউব থেকে প্রতিমাসে ভালো টাকা ইনকাম করতে পারব। ইউটিউব থেকে টাকা ইনকাম করতে হলে প্রথমে আমাদের ইউটিউবে ভিডিও ভাইরাল করতে হবে আর ইউটিউবে ভিডিও ভাইরাল করতে অবশ্যই আমাদেরকে ভাল ভাল কনটেন্ট তৈরি করতে হবে। আমরা নিজেদের হাতে থাকা মোবাইল ফোনটি ব্যবহার করে ইউটিউবে ভিডিও তৈরি করতে পারব।

ছবি বিক্রি করে টাকা ইনকাম

আমাদের যদি ভালো ছবি তোলার দক্ষতা থাকে তাহলে আমরা ভালো ছবি বিক্রি করে ফ্রি টাকা ইনকাম করতে পারব। ছবি বিক্রি করে টাকা ইনকাম করা এটা নুতন কোন পদ্ধতি না অনেক আগে থেকেই এই পদ্ধতি চলে এসেছে, বড় বড় অনেক কোম্পানি বা অনলাইন প্লাটফর্ম গুলো তাদের প্রয়োজনীয় কাজের জন্য অনেক ছবি ক্রয় করে।

আমরা চাইলে আমাদের হাতে থাকা মোবাইল ফোন বা ক্যামেরা দিয়ে ভালো ভালো ছবি তুলে সে গুলোকে অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্ম এর মাধ্যমে বিক্রি করতে পারব। ছবি বিক্রি করার জন্য আলাদা অনেক ওয়েবসাইট আছে যেগুলো আপনারা গুগলে খুঁজলেই পেয়ে যাবেন। বেকারদের জন্য বিনা ইনভেস্টমেন্ট টাকা ইনকাম করার অনন্য একটি পদ্ধতি হল ছবি বিক্রি করে টাকা ইনকাম করা।

ব্লগিং করে ফ্রি টাকা ইনকাম

ব্লগিং হলো ফ্রি টাকা ইনকাম করার একটি সেরা মাধ্যম যেখানে আপনারা মাসে লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।  এছাড়াও আপনারা ব্লগিং করে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। আপনাদের যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আপনারা মোবাইল কিংবা কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন পোস্ট লিখে ওয়েবসাইটে পোস্ট করে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন।

বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ব্লগিং, এছাড়াও আপনারা নিউজ ওয়েবসাইট খুলে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন দৈনিক ৫-৭ পোস্ট করে আপনাদের ওয়েবসাইট থেকে প্রথমে রেংকিং করে নিবেন এবং পরবর্তীতে গুগোল মনিটাইজ করে ওয়েবসাইট থেকে প্রতিমাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম

ফ্রি টাকা ইনকামের জনপ্রিয় একটি মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। বর্তমানে বেশ জনপ্রিয়তা পেয়েছে বেকার তরুণদের কাছে এই এফিলিয়েট মার্কেটিং। এফিলিয়েট মার্কেটিং এর কাজ করার জন্য আপনার একটি ওয়েবসাইট থাকতে হবে । আপনি চাইলে ওয়েবসাইটটিতে গুগোল মনিটাইজ না করে এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে প্রতি মাসে ফ্রি লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি আপনার ওয়েবসাইটে এফিলিয়েট লিংকের মাধ্যমে পণ্য বিক্রি করেন তাহলে আপনিও এই পণ্য বিক্রির লাভ অংশ থেকে একটা কমিশন পাবেন। বর্তমানে অনেক বেকার যুবকরা এফিলিয়েট করে নিজেদেরকে স্বাবলম্বী করে তুলতেছে। ফ্রিতে টাকা ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম হল এফিলিয়েট মার্কেটিং।

গ্রাফিক্স ডিজাইন করে টাকা ইনকাম

গ্রাফিক্স ডিজাইনের সাথে আমরা সকলেই পরিচিত আছি।  কিন্তু অনেকে মনে করে গ্রাফিক্স ডিজাইন করতে কম্পিউটার এর ব্যতিক্রম কিছু নেই- এটা সম্পূর্ণ একটা ভুল ধারনা আমরা বর্তমানে মোবাইল থেকেও ভালো গ্রাফিক্স ডিজাইন করতে পারব।

বর্তমানে মোবাইলে অনেক আপডেট সফটওয়্যার এসেছে গ্রাফিক্স ডিজাইনে যেগুলো ব্যবহার করে আমরা লোগো থেকে শুরু করে ইউটিউব থাম্বেল পিসের ডিজাইন বা সোশ্যাল মিডিয়া পোস্টার ইত্যাদি সবকিছুই তৈরি করতে পারব। ফ্রিতে টাকা ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম হল গ্রাফিক্স ডিজাইন করা।

আপনি যদি গ্রাফিক ডিজাইন এর উপরে ভালো দক্ষতা অর্জন করতে পারেন তাহলে মার্কেটপ্লেসে অনেক কাজ পাবেন

এছাড়াও আপনি কোন কোম্পানি বা প্রতিষ্ঠানের হয় গ্রাফিক্স ডিজাইন এর কাজ করতে পারবেন।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে টাকা ইনকাম

সোশ্যাল মিডিয়া মার্কেটিং হল সবথেকে সুবিধাজনক একটি কাজ, সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে বর্তমানে অনেকেই স্বাবলম্বী হয়েছে। সোশ্যাল মিডিয়া মার্কেটিং বলতে আমরা বুঝি কোন একটা পণ্য বা কোন কোম্পানির হয় অনলাইনে সোশ্যাল মিডিয়ায় তার প্রচার প্রচারণা করা।

ফেসবুক মার্কেটিং 

আমার মতে বেকার বসে না থেকে আমরা যদি কোন দক্ষতা অর্জন করতে না পারে তাহলে সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে অনেক টাকা ইনকাম করতে পারব, ফ্রিতে টাকা ইনকাম করার পদ্ধতি গুলোর মধ্যে অন্যতম সেরা একটি পদ্ধতি হলো সোশ্যাল মিডিয়া মার্কেটিং এতে আমাদের কোন ইনভেস্টমেন্ট এর প্রয়োজন হবে না বিনা ইনভেস্টমেন্টে কাজ করে আমরা টাকা ইনকাম করতে পারব।

সার্ভের কাজ করে টাকা ইনকাম

সার্ভে বলতে আমরা বুঝি কোন একটা কোম্পানি বা পণ্যের শুমারি করা। আমেরিকা বা এসকল উন্নত রাষ্ট্র গুলোর বড় বড় কোম্পানিগুলো তাদের প্রোডাক্ট এর গুণগত মান যাচাইয়ের জন্য সার্ভের ব্যবস্থা করে এর বিনিময়ে তারা পারিশ্রমিক ও দিয়ে থাকে।

আমরা চাইলে ফ্রিতে এই সার্ভের কাজ করে টাকা ইনকাম করতে পারব আপনি যদি গুগলে সার্ভে সম্পর্কে সার্চ করেন তাহলে সার্ভে সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন, এবং কিভাবে সার্ভের কাজ করে টাকা ইনকাম করা যায় সে সম্পর্কেও জানতে পারবেন।

আপনি যদি মনোযোগ ও সময় দিয়ে সার্ভে এর কাজ করেন তাহলে আপনি প্রতি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিতে টাকা ইনকামের একটি জনপ্রিয় মাধ্যম হল সার্ভে।

আশাকরি কিভাবে ফ্রিতে টাকা ইনকাম করবেন সে সম্পর্কে বিস্তারিত বুঝতে পেরেছেন এছাড়াও অনেক কাজ আছে যেগুলো করে আপনারা ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন এবং আপনি যদি এই সকল কাজে ওপরে দক্ষতা অর্জন করতে পারেন তাহলে মার্কেটপ্লেসে অনেক কাজ করতে পারবেন এছাড়াও বড় কোন কোম্পানির হয়ে কাজ করতে পারবেন।

1 Comment
  1. আমিও এড হতে চাই

Leave A Reply

Your email address will not be published.