পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করুন

আপনি যদি ভিসার জন্য এপ্লাই করে থাকেন তাহলে সেটি কিভাবে যাচাই করবেন অর্থাৎ পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা সম্পূর্ণ প্রক্রিয়া। 

এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণ করার জন্য বা যাতায়াত করতে হলে বৈধ পাসপোর্ট এবং ভিসা দরকার পরে। ভিসা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ডকুমেন্টস যা একজন ব্যক্তিকে অনুমতি প্রদান করে একটি দেশে প্রবেশ ও অবস্থানের জন্য। ভিসা হলো একটি স্টিকার বা সিলমোহর যা পাসপোর্ট বা ট্রাভেল পারমিটের একটি পাতায় লাগিয়ে দেয়া হয়।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

 

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

আপনার পাসপোর্টটি বৈধ হলে যে দেশের ভিসা লাগিয়েছেন সেই দেশের ভিসা চেক করার ওয়েবসাইট থেকেই আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন। আমাদের প্রকাশিত কয়েকটি দেশের পাসপোর্ট চেক করার নিয়ম দেখুন নিচের টেবিলে।

সৌদি সৌদি ভিসা চেক করুন
মালয়েশিয়া মালয়েশিয়া ভিসা চেক করুন
ওমান ওমান ভিসা চেক করুন
কাতার কাতার ভিসা চেক করুন
দুবাই দুবাই ভিসা চেক করুন
ইন্ডিয়া ইন্ডিয়া ভিসা চেক করুন
কুয়েত কুয়েত ভিসা চেক করুন
জাপান জাপান ভিসা চেক করুন
নেপাল নেপাল ভিসা চেক করুন

 

পাসপোর্ট নাম্বার সাধারণত ভাবে কয়েকটি সংখ্যার হয় যেমন (Ex: BE0260522)। এরকমের নাম্বার আপনি আপনার পাসপোর্ট এর পাতায় পেয়ে যাবেন সেটা একেক করে কাঙ্খিত দেশের ভিসা ওয়েবসাইটে গিয়ে টাইপ করে চেক করতে হবে।  সম্পূর্ণ প্রক্রিয়াটি দেখতে নিচে স্ক্রল করেন।

ভিসা চেক কেন করবেন

ভিসা চেক করা অত্যন্ত জরুরি। কেননা বর্তমান সমাজে অসাধু দালালচক্রের অভাব নেই যারা আপনাকে বিভিন্ন লোক দেখি অল্প টাকা বড় কোন উদ্দেশ্যে নকল করে ভিসা লাগিয়ে দিবে পাসপোর্ট এর উপর। কিছু অসাধু ব্যবসায়ী এডিট করে অসংখ্য টাকা হাতিয়ে নিচ্ছে বর্তমান সমাজে। আর এসব প্রতারণা মূলক কাজ থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে হবে। আর তাই আপনার ভিসা চেক করা জরুরি

কারণ আপনার মনে সন্দেহ থাকতে পারে, আমি অন্যদেশের পারমিট পেলাম কিনা? আপনি তো আর বুঝবেন না ভিসা আসল কিংবা নকল।আর যদি কোনোভাবে নকল ভিসা সংগ্রহ করেন তাহলে আপনার বিদেশ যাওয়ার ইচ্ছাটা অপূর্ন থেকে যাবে।

আপনার পাসপোর্ট বা আপনার কাঙ্খিত দেশের জন্য উপযুক্ত হয়েছে কিনা বা ভিসাটি বৈধ কিনা এজন্য অনলাইনে ভিসা চেক করতে হবে। আজকের ব্লগে আমরা জনপ্রিয় তিনটি দেশের ভিসা যাচাই করার প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করব।

আরো পড়ুনঃ পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার নিয়ম

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *